Walton Fusion 125 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

06 Nov, 2023
Walton Fusion 125 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

Walton Fusion 125 রিভিউ

আমাদের আজকের রিভিউটি হবে ওয়াল্টন এর একটি নতুন বাইক ওয়াল্টন ফিউশন ১২৫ নিয়ে। Walton Fusion 125 রিভিউ অনুযায়ী এটা ১২৫ সিসি বাইকের মধ্যে বেশ ভালো একটা বাইক। যদিও এটা অন্যান্য ১২৫ সিসি বাইকের সাথে অর্থাৎ ইন্ডিয়ান বা জাপানী বাইকের সাথে প্রতিযোগিতায় খুব একটা ভালো পারফরম্যান্স দিবে না, তবে ওয়ালটন ফিউশন ১২৫ দাম সহ বিভিন্ন বিষয় নজরে আনলে বাইকটি বেশ ভালো একটা বাইক হিসেবেই পরিচিতি পাবে এবং বাইকটি বর্তমানে বাংলাদেশের মানুষের নজর কাড়তে সক্ষম হয়েছে।

ওয়ালটন ফিউশন ১২৫ রিভিউ অনুযায়ী ওয়ালটনের এই বাইকটিতে ১২৪.৮০ সিসি ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন ব্যবহার করেছে। ইঞ্জিনটি ১১.৯০ বিএইচপি সর্বোচ্চ শক্তি উৎপন্ন করতে পারে। বাইকটির মাইলেজ প্রতি লিটারে প্রায় ৪৫ কিমি। বাইকটিতে ৫ গতির গিয়ার ব্যবহার করা হয়েছে। বাংলাদেশে ওয়ালটন ফিউশন ১২৫ দাম ৯২,৫০০/- টাকা। এছাড়াও মার্কেটে ওয়ালটন ফিউশন বাইকের দাম ও অন্যান্য বাইকের দাম জানতে ব্রাউজ করুন Bikroy এ।

বডি ডিজাইন

ওয়ালটন ফিউশন ১২৫ ফিচারস এর মধ্যে বাইকটির বডি ডাইমেনশন নিয়ে ভালোই বিতর্ক আছে। বডি নিয়ে কেউ কেউ সন্তুষ্ট, আবার কেউ কেউ খুবই বিরক্ত। বাইকটির টোটাল দৈর্ঘ্য ১২৯০ মিমি, প্রস্থ ৯১০ মিমি ও উচ্চতা ১২৮০ মিমি। বাইকটিতে ১২৮০ মিমি হুইলবেস রয়েছে, যা কর্ণার্রিং-এর সময় বাইকটিকে স্ট্যাবল রাখে। তাছাড়া, এটির ন্যূনতম ১৬০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে। পাশাপাশি, বাইকটিতে ১৫-লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক লাগানো হয়েছে, Walton Fusion 125 রিভিউ অনুযায়ী বাইকটি লং রাইডিং-এও ভালো পরিমাণ মাইলেজ দেয়। বাইকটির ওজন প্রায় ১২২ কেজি।

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Walton Fusion 125 রিভিউ অনুযায়ী এই বাইকটিতে ১২৫ সিসি ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলড ইঞ্জিন ব্যবহার করেছে। ইঞ্জিনটি ১১.৯০ বিএইচপি সর্বোচ্চ শক্তি উৎপন্ন করতে পারে। মোটরসাইকেলটির টপ স্পিড ১০০ কিমি/ঘন্টা। ওয়ালটন ফিউশন ১২৫ দাম বিবেচনায় এই রেঞ্জের মধ্যে টপ স্পিড যথেষ্ট ভালো। ওয়ালটন ফিউশন ১২৫ রিভিউ অনুযায়ী বাইকটি প্রতি লিটার জ্বালানিতে এটি ৪৫ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। বাইকটির স্টার্টিং মেথড হিসেবে আছে কিক ও ইলেক্ট্রিক উভয় মেথডই এবং ট্রান্সমিশনটি ৫-স্পিড গিয়ার সম্বলিত। এছাড়াও বাইকটিতে ম্যানুয়াল ওয়েট-মাল্টিপ্লেট টাইপ ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। ফুয়েল সাপ্লাই হিসেবে কার্বুরেটর ফুয়েল সাপ্লাই ব্যবহার করা হয়েছে।

ব্রেক ও সাসপেনশন

ওয়ালটন ফিউশন ১২৫ রিভিউ অনুযায়ী বাইকটিতে ভালো সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম যুক্ত করার চেষ্টা করা হয়েছে। বাইকটির সামনে টেলিস্কোপিক সাসপেনশন যুক্ত করা হয়েছে এবং পিছনে রয়েছে টুইন শক। বাইকটির সামনে ডিস্ক ব্রেক ও পিছনে ড্রাম ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। ওয়ালটন ফিউশন ১২৫ রিভিউ অনুযায়ী ড্রাম ব্রেকের ব্যবহার এর অনেক বড় অসুবিধা মনে করেন রাইডাররা।

টায়ার ও হুইল

Walton Fusion 125 রিভিউ থেকে জানা যায়, চাকায় চিকন টায়ার লাগানো হয়েছে ও হুইল হিসেবে আছে অ্যালয় হুইল। বাইকটির সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ২.৭৫-১৭ এবং ৩.০০-১৭ সাইজের টায়ার রয়েছে। ওয়ালটন ফিউশন ১২৫ দাম ও সাইজ অনুযায়ী, সামনের ও পিছনের টায়ারগুলো খুব ভালো বলা যায় না, ভালো পারফর্ম করতে যথেষ্টও নয়। Walton Fusion 125 রিভিউ থেকে আরও জানা যায়, বাইকটির দুচাকার মাঝের দূরত্বটা আর ১-২ ইঞ্চি বেশি হলে ভালো হতো, চালিয়ে আরাম পাওয়া যেতো। 

ইলেক্ট্রিক ফিচার

ওয়াল্টন ফিউশন ১২৫ একটা কমিউটার বাইক। ওয়ালটন ফিউশন ১২৫ রিভিউ অনুযায়ী ওয়ালটন ফিউশন ১২৫ ফিচারস-এর মধ্যে হ্যালোজেন ইন্ডিকেটর সংযুক্ত রয়েছে। এছাড়াও ওয়ালটন ফিউশন ১২৫ ফিচার-গুলোর মাঝে আরও রয়েছে পাইপ হ্যান্ডেল বার, হেডলাইট (হ্যালোজেন) এবং টেইল লাইট (হ্যালোজেন)। ওয়ালটন ফিউশন ১২৫ দাম অনুযায়ী ফিচারসগুলো খুবই ভালো। এছাড়াও বাইকটির স্পিডোমিটার, ওডোমিটার ও আরপিএম মিটার সম্পূর্ণ ডিজিটালাইজড। Walton Fusion 125 রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচারে বাইকাররা খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১২ ভোল্ট ব্যাটারি ব্যবহার করা হয়েছে। Walton Fusion 125 রিভিউ থেকে জানা যায়, বাইকটির সিট টাইপ হলো সিঙ্গেল সিট ও প্যাসেঞ্জার গ্র্যাব রেইলও দেওয়া আছে।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Walton Fusion 2023 এর দাম BDT 23,900.

Walton Fusion 125 Pros সুবিধা

  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি
  • মাইলেজ ভালো
  • কমফোর্টেবল রাইডিং পজিশন
  • ইজি কন্ট্রোলিং
  • স্মুথ শিফটিং গিয়ারবক্স
  • হাইড্রোলিক ব্রেকিং
  • শক্তিশালী ইঞ্জিন
  • সাশ্রয়ী
  • ৬০+ স্পিডে ইঞ্জিন স্মুথলি কাজ করে

Walton Fusion 125 Cons অসুবিধা

  • বডি মেটেরিয়ালসের মধ্যে রডগুলো, সাইলেন্সার পাইপ প্রায়ই মরিচা ধরে। কিছু কিছু নাট বল্টু নিম্ন মানের। জঙ্গ ধরে বা প্যাচ কেটে যায়
  • ফুয়েল কয়েল যেটা ট্যাঙ্কির ভেতর থাকে, খুব কম সময়ে নষ্ট হয়ে যায়
  • হ্যান্ডেল কমফোর্টেবল না
  • সিট অনেক হার্ড হওয়ায় লঙ জার্নির জন্যে সুবিধাজনক না
  • ৫০-৬০কিমি স্পিডে ইঞ্জিন ভাইব্রেট করে
  • ব্যাক সাইড লুকিং তেমন আকর্ষণীয় নয়

এক্সপার্ট অপিনিয়ন

7

Out of 10

Walton Fusion 125 রিভিউ অনুযায়ী সবকিছুর সাপেক্ষে এবং আমাদের বাংলাদেশের তৈরী বাইক হিসেবে বাইকটি বেশ ভালোই বলা যায়। যদিও যখন সার্বিকভাবে সব পারফরম্যান্সের কথা আসে তখন এটা অন্যান্য বাইকের তুলনায় একটু পিছিয়ে পড়ে। কিন্তু, এক্ষেত্রে বাইকের দামের কথাটাও মাথায় রাখতে হবে। এতো কম দামে ১২৫ সিসি বাইক অন্য কোনো ব্রান্ডের পাওয়া যাবে বলে মনে হয় না। তাই, দেশের মিডেলক্লাস মানুষের শখ পূরণের জন্য বাইকটি একটি পারফেক্ট বাইক। ওয়ালটন ফিউশন ১২৫ ফিচার-গুলো একটু উন্নত করা গেলে, বাইকটি অনেক বাইকারেরই প্রথম পছন্দ হবে।

Today’s review will be on a new bike from Walton, the Walton Fusion 125. According to the Walton Fusion 125 review, it is a perfect bike among 125 cc bikes. Although it will not perform very well in competition with other 125 cc bikes i.e., Indian or Japanese bikes, the Walton Fusion 125 will be known as a very good bike if we look at various factors, including price and the bike has managed to catch the attention of the people of Bangladesh at present.

The total length of the bike is 1290 mm, its width is 910 mm, and its height is 1280 mm. The bike has a 1280 mm wheelbase, which keeps the bike stable during cornering. Moreover, it has a minimum ground clearance of 160 mm. Besides, the bike is fitted with a 15-litre capacity fuel tank.

According to the Walton Fusion 125 review, this bike uses a 125 cc 4-stroke, single-cylinder, air-cooled engine. The engine can produce a maximum power of 11.90 bhp. The top speed of the motorcycle is 100 km/h. The bike is capable of covering 45 kilometres per litre of fuel. The bike has both kick and electric starting methods, and the transmission consists of a 5-speed gear.

The bike gets telescopic suspension at the front and twin shocks at the rear. The bike uses disc brakes in the front and a drum braking system in the rear.

The bike has 2.75-17 and 3.00-17 size tires on the front and rear wheels, respectively.

Walton Fusion 125 features include pipe handlebars, headlights (halogen), and tail lights (halogen). Also, the bike’s speedometer, odometer, and rpm metre are fully digitalized.

However, when it comes to overall performance, it lags behind other bikes. But, in this case, the price of the bike should also be kept in mind. We don’t think any other brand can get a 125 cc bike at such a low price. Hence, the bike is a perfect bike to fulfill the hobby of the middle-class people of the country. If the Walton Fusion 125 features are improved, the bike will be the first choice of many bikers.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Walton Fusion 2023 is BDT 23,900.

Positive things Advantages

  • Fuel tank capacity
  • Mileage is good
  • Comfortable riding position
  • Easy controlling
  • Smooth shifting gearbox
  • Hydraulic braking
  • Powerful engine
  • Affordable
  • Engine runs smoothly at 60+ speed

Negative things Disadvantages

  • Among the body materials, the rods, silencer pipes often rust. Some of the nut bolts are of poor quality. Corrosion occurs or patches are cut
  • The fuel coil that is inside the tank wears out in a very short time
  • The handle is not comfortable
  • The seat is very hard so it is not convenient for long journeys
  • Engine vibrates at 50-60 km/h speed
  • Back side looking is not that interesting

Walton Fusion 125 Video Review


06 Nov, 2023 - আপনি যদি বাজেট ফ্রেন্ডলি ১২৫ সিসি সেগমেন্টের মধ্যে একটা বাইক খুঁজেন তাহলে এই রিভিউটি আপনার জন্য। দামের সাথে মিল রেখে বেছে নেওয়া কিছু ফিচারস মুগ্ধ করবে আপনাকে।

Walton Fusion 125 নিয়ে বাইকারদের সচরাচর কিছু জিজ্ঞাসা

Walton Fusion 125 কি টাইপ বাইক?

বাইক টাইপঃ কমিউটার

Walton Fusion 125-এর মাইলেজ কতো?

৪৫ কিমি/লিটার (প্রায়)

Walton Fusion 125-এর টপ স্পিড কতো?

১০০ কিমি/ঘন্টা (প্রায়)

Walton Fusion 125-তে কি ধরণের টায়ার ব্যবহার করা হয়েছে?

চাকায় চিকন টায়ার লাগানো হয়েছে ও হুইল হিসেবে আছে অ্যালয় হুইল। বাইকটির সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ২.৭৫-১৭ এবং ৩.০০-১৭ সাইজের টায়ার রয়েছে।

Walton Fusion 125-কাদের জন্য উপযুক্ত?

কমিউটার বাইক হিসেবে যে কেউ এই বাইক নিত্যদিনের কাজে যাওয়া-আসার জন্য ব্যবহার করতে পারে। যেকোনো বয়সের মানুষ বাইকটিকে স্বাচ্ছন্দ্যের সাথে ব্যবহার করতে পারবে।

Walton Fusion 125 Specifications

Model name Walton Fusion 125
Type of bikeCommuter
Type of engineSingle Cylinder, 4-stroke Air-cooling
Engine power (cc) 125.0cc
Engine coolingAir Cooled
Max. Horse power11.90 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gears5
Mileage 45 Kmpl, (Approx)
Top speed100 Kmph, (Approx)
Front suspensionTelescopic
Rear suspensionTwin shocks
Front brake typeDisc Brake
Front brake diameterN/A
Rear brake typeDrum Brake
Rear brake diameterN/A
Braking systemN/A
Front tire size2.75-17
Rear tire size3.00-17
Tire typeInfo-Not-Available
Overall length2050 mm
Overall height1290 mm
Overall weight122 kg
Wheelbase1280 mm
Overall width910 mm
Ground clearanceN/A
Fuel tank capacity15L
Seat heightN/A
Head lightn/a
Indicatorshalogen
Tail lighthalogen
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Walton Fusion 125bikroy
Walton Fusion Red 2015 for Sale

Walton Fusion Red 2015

76,000 km
MEMBER
Tk 45,000
5 hours ago
Walton Fusion 2014 for Sale

Walton Fusion 2014

21,000 km
MEMBER
Tk 45,000
6 hours ago
Walton Fusion ১১০ 2012 for Sale

Walton Fusion ১১০ 2012

50,000 km
MEMBER
Tk 25,000
8 hours ago
Walton Fusion 2017 for Sale

Walton Fusion 2017

23,000 km
MEMBER
Tk 42,000
1 day ago
Walton Fusion 110 2015 for Sale

Walton Fusion 110 2015

33,000 km
MEMBER
Tk 30,000
1 day ago
Buy Other Bikesbikroy
Mahindra Centuro . 2018 for Sale

Mahindra Centuro . 2018

30,000 km
MEMBER
Tk 40,000
2 minutes ago
Hero Hunk . 2011 for Sale

Hero Hunk . 2011

3,000 km
MEMBER
Tk 65,000
3 minutes ago
Yamaha Fazer . 2011 for Sale

Yamaha Fazer . 2011

32,565 km
verified MEMBER
verified
Tk 89,000
12 minutes ago
Yamaha Fazer ` 2018 for Sale

Yamaha Fazer ` 2018

21,452 km
verified MEMBER
verified
Tk 170,000
12 minutes ago
TVS Metro কোনো প্রবলেম নেই 2017 for Sale

TVS Metro কোনো প্রবলেম নেই 2017

50 km
MEMBER
Tk 55,000
32 minutes ago
+ Post an ad on Bikroy