Kawasaki Vulcan S রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

06 Dec, 2023
Kawasaki Vulcan S রিভিউ, দাম, ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki Vulcan S হলো এলিগেন্ট ডিজাইন এবং ভিনটেজ স্টাইলের একটি জনপ্রিয় ক্রুজার টাইপ মোটরবাইক। বাইকটির হ্যান্ডেলিং অনেকটা স্পোর্ট বাইকের মতো, সাথে আধুনিক প্রযুক্তির সমন্বয়ে এটি দুর্দান্ত ক্রুজার স্টাইল অফার করে। এছাড়াও প্যারালাল টুইন মোটর, ডিজিটাল ফুয়েল ইনজেকশন, ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং এবং অফসেট রিয়ার শক সাসপেনশনের সমন্বয়ে এটি খুবই পাওয়ারফুল একটি বাইক। এটির অ্যাক্সিলারেশন, থ্রোটল রেসপন্স এবং কম্বুশন ইফিসিয়েন্সি টপ-ক্লাস। এই ব্লগে Kawasaki Vulcan S রিভিউ, স্পেক্স, ফিচার, ভালো-মন্দ দিক সহ আরো বিভিন্ন বিষয়ে আলোচনা কর হয়েছে।

কাওয়াসাকি বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। স্পোর্টস এবং ক্রুইজার টাইপ বাইকের জন্য কাওয়াসাকি ব্র্যান্ড খুবই জনপ্রিয়। কাওয়াসাকি ভালকান এস বাইকটি ক্রুজার জগতে একটি সুনির্দিষ্ট আউটলায়ার, যা একই সাথে স্পোর্টি এবং ক্লাসিক স্টাইলিং-এর দুর্দান্ত মিশ্রণ। বাইকটি তিনটি সংস্করণে পাওয়া যায় – বেস এস, এস এবিএস এবং এস ক্যাফে। তিনটি সংস্করণই একই ইঞ্জিন এবং ট্রিক এরগো-ফিট সিস্টেম অফার করে।

Kawasaki Vulcan S রিভিউ

এটি একটি হাই-পারফর্মিং ক্রুইজার টাইপ বাইক। ক্লাসি ডিজাইন, কম্ফোর্টেবল রাইডিং এবং ইন্টেন্স স্পিড বাইকটির প্রধান আকর্ষণ। বাইকটিতে ৬৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি থেকে আপনি প্রায় ২৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৭০ কিমি/আওয়ার টপ স্পিড পেতে পারেন। এটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এর এরগো-ফিট সিস্টেম, যা রাইডারদের তাদের পছন্দ অনুযায়ী হ্যান্ডেলবার, ফুটপেগ এবং আসন সামঞ্জস্য করে, রাইডিং পজিশন কাস্টমাইজ করতে দেয়।

বাইকটির স্পেশাল কিছু বৈশিষ্টের মধ্যে রয়েছে – ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম, ৮-ভাল্ভ ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট ইঞ্জিন, ফুয়েল ইনজেকশন টেকনোলজি, ডুয়েল থ্রোটল-ভালভ, এরগো-ফিট সিস্টেম, ডিজিটাল কনসোল প্যানেল, ইত্যাদি। বাইকের ইঞ্জিন এফআই টাইপ হওয়ায়, স্মুথ পাওয়ার ডেলিভারি মেইনটেইন করে। এটিতে আডজাস্টেবল অফসেট লে-ডাউন ধরণের উন্নত মানের সাসপেনশন সিস্টেম ইনস্টল করা হয়েছে, যা অফ-রোড সহ পাহাড়ি রাস্তাতেও দুর্দান্ত সাপোর্ট দিতে পারে। এটির হুইল এবং টায়ারের মান খুবই স্ট্যান্ডার্ড। সকল লাইটিং সিস্টেম এলইডি টাইপ। এটি শুধুমাত্র ইলেকট্রিক মেথডে স্টার্ট করা যায়।

ফিচার এবং ডিজাইন

বাইকটি দেখতে বেশ ফ্যাশনেবল এবং গর্জিয়াস লুকিং। বাইকটির লো-স্লং সিট এবং লং-ট্রেইল, এটিকে একটি এলিগেন্ট ক্রুজার স্টাইল এনে দিয়েছে। বাইকটির বৃত্তাকার ডায়মন্ড শেপের হেডলাইট, ক্রুইজার টাইপ হ্যান্ডেলবার এবং স্প্লিট-সিট এটিকে একটি আকর্ষণীয় স্মার্ট লুক এনে দিয়েছে। এটির থ্রি-টোন পেইন্ট, ব্যাজিং-স্ট্রাইপিং এবং উইন্ডশিল্ড ডিফ্লেক্টর এটিকে একটি ক্লাসি ভাইব এনে দিয়েছে। বাইকটিতে স্টিলের পেরিমিটার হাই-টেনসিল পাতলা এবং হালকা ওজনের চেসিস ব্যবহার করা হয়েছে।

এটির পিছনের দিকে টেইল লাইট সংযোজিত মাডগার্ড, ছোট এক্সজস্ট পাইপ, এবং টার্নিং ইন্ডিকেটরগুলো যেকারো নজর কাড়বে। টিয়ারড্রপ-স্টাইল ফুয়েল ট্যাংক, সিলিন্ডার হেড কভার এবং সুইংআর্ম পিভট কভার সহ বিভিন্ন উপাদানে মেটাল ট্রিম যুক্ত করা হয়েছে যা খুবই হাই কোয়ালিটির। এটির লোয়ার কাউল ডিজাইনটিও দুর্দান্ত, যা বাইকটিকে একটি ডিসেন্ট স্টাইল এনে দিয়েছে। লো সিট-হাইট এবং এরগো-ফিট এরগোনোমিক্স সহজে বাইকটি চালাতে এবং বেশ ভাল কনট্রোল নিশ্চিত করে। ওভারঅল বডি স্ট্রাকচার এবং শাইনি গ্লসি গ্রাফিক্স বাইকটিকে একটি ক্লাসি লুক এনে দিয়েছে।

ইঞ্জিন পারফরম্যান্স

কাওয়াসাকি ভালকান এস বাইকটিতে ৬৪৯.০ সিসি ডিসপ্লেসমেন্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন লিকুইড-কুল্ড, ৪-স্ট্রোক, এবং প্যারালাল ২-সিলিন্ডার ফিচার বিশিষ্ট। এছাড়াও ইঞ্জিনটি ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং ৮-ভালভ সংযোজিত। এটিতে ইঞ্জিনের ট্র্যাকশন কন্ট্রোলের জন্য স্পেশাল কেটিআরসি (কাওয়াসাকি ট্র্যাকশন কন্ট্রোল) রয়েছে। এটি ৭৫০০ আরপিএমে ৬০.১০ বিএইচপি সর্বোচ্চ পাওয়ার এবং ৬৬০০ আরপিএমে ৬২.৪০ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিন স্মুথ পারফরম্যান্স এবং ভার্সেটিলিটির জন্য পরিচিত।

বাইকটির ট্রান্সমিশন সিস্টেম ম্যানুয়াল, এখানে ৬-স্পিড গিয়ারবাক্স সহ ওয়েট-মাল্টি ডিস্ক ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে। ইঞ্জিনের ফুয়েল সাপ্লাই সিস্টেম ফুয়েল-ইনজেকশন। ইঞ্জিনের বোর এবং স্ট্রোক যথাক্রমে ৮৩ মিমি এবং ৬০ মিমি। কম্প্রেশন রেশিও ১০.৮:১। এটিতে ইঞ্জিন কন্ট্রোল ইউনিট (ECU) ব্যবহার করা হয়েছে, যা টায়ার স্পিন ডিটেক্ট করতে পারে। এছাড়াও ক্র্যাঙ্কশ্যাফ্ট ফিচারটি সহজে ব্যবহারযোগ্য তাই থ্রটল চালু এবং বন্ধ করার সময় এটি খুব ভালো ভাবে সাপোর্ট দিতে পারে।

বডি ডাইমেনশন

বাইকটির বডি স্ট্রাকচার বেশ বড়। এটির ওভারঅল দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ২৩১০ মিমি, ৭৫৫ মিমি এবং ১০৯০ মিমি। এটির সিটিং পজিশনের উচ্চতা ৭০৫ মিমি, তাই কম উচ্চতার বাইকাররাও কম্ফোর্টেবল ভাবে রাইড করতে পারবেন। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা কম, ১৩০ মিমি, তাই স্পিড ব্রেকার অতিক্রম করার সময় সতর্ক থাকতে হবে।

এটি বেশ ভারী বাইক, টোটাল ওজন ২৩৫ কেজি। ওজনের সাথে বডি ডাইমেনশন মেজারমেন্ট পারফেক্ট হওয়ায়, টপ স্পিডে ব্যালেন্স এবং কন্ট্রোল করা সহজ। বাইকটির হুইলবেস বেশ বড়, ১৫৭৫ মিমি, যা টপ স্পিডে কর্ণারিং-এ সহায়ক। এটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৪ লিটার। বাইকটিতে স্টিলের ট্রেলিস ফ্রেম পেরিমিটার চেসিস ব্যবহার করা হয়েছে।

ব্রেক এবং সাসপেনশন সিস্টেম

বাইকটির সাসপেনশন সিস্টেমে, সামনের দিকে ৪১ মিমি-এর টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের দিকে ৮০ মিমি-এর আডজাস্টেবল প্রিলোড অফসেট লে-ডাউন সিঙ্গেল-শক লিংকেজ ইকুইপড সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম খুবই স্মুথ পারফরম্যান্স দিতে পারে। বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম ইনস্টল করা হয়েছে। সামনের চাকায় ৩০০ মিমি-এর টুইন-পিস্টন ক্যালিপার ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ২৫০ মিমি-এর সিঙ্গেল-পিস্টন ক্যালিপার ডিস্ক ব্রেক বসানো হয়েছে। এই ব্রেকিং সিস্টেম খুবই নিরাপদ।

হুইল এবং টায়ার

বাইকটিতে টিউবলেস টাইপ টায়ার এবং অ্যালয় টাইপ হুইল ব্যবহার করা হয়েছে। সামনের চাকায় ১২০/৭০-১৮ সেকশন টায়ার এবং পিছনের চাকায় ১৬০/৬০-আর১৭ সেকশন টায়ার ব্যবহার করা হয়েছে। সামনের হুইলের রিম সাইজ ১৮” ইঞ্চি, এবং পিছনের হুইলের রিম সাইজ ১৭” ইঞ্চি। এই হুইল এবং টায়ার যথেষ্ট মুজবুত এবং টেকসই। এটি কর্ণারিং বা হাই-স্পিড ম্যানুভারের জন্য পারফেক্ট। এছাড়াও টায়ারের গ্রিপ খুবই শক্তিশালী, ভেজা কিংবা কর্দমাক্ত রাস্তায় স্কিড করে না।

স্পিড এবং মাইলেজ

ক্লাসি ডিজাইনের পাশাপাশি দুর্দান্ত স্পিড এবং কম্ফোর্টেবল রাইডিং বাইকটির জনপ্রিয়তার অন্যতম প্রধান কারণ। এরকম ক্রুইজার টাইপ বাইকের স্পিড দুর্দান্ত হলেও, মাইলেজ খুব বেশি হয় না। তবে এই বাইকটিতে ফুয়েল ইনজেকশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে, যা ফুয়েল ইফিসিয়েন্সি বাড়ায়। বাইকটির এভারেজ মাইলেজ প্রায় ২৫ কিমি/লিটার এবং বাইকটির টপ স্পিড প্রায় ১৭০ কিমি/আওয়ার।

কনসোল প্যানেল এবং ইলেকট্রিক্যাল ফিচার

বাইকটির কনসোল প্যানেল সম্পূর্ণ ডিজিটাল এবং ইলেকট্রিক্যাল ফিচার বেশ আধুনিক। কনসোল প্যানেলে একটি স্পিডোমিটার, ওডোমিটার, আরপিএম মিটার সহ বেশ কিছু ইনডিকেটর রয়েছে। এছাড়াও এখানে আপনি ট্যাকোমিটার, ট্রিপ মিটার, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ফুয়েল গেজ, ইত্যাদি দেখতে পাবেন। এটির ইলেকট্রিকাল ফিচারে একটি স্পেশাল অ্যাডভান্টেজ হলো ইকোনোমিক্যাল রাইডিং ইনডিকেটর। এই সিস্টেম বাইকের গতি, ইঞ্জিনের অবস্থা, থ্রোটল পজিশন এবং অন্যান্য রাইডিং অবস্থা মনিটর করে ফুয়েল কনজাম্পশন মেইনটেইন করে।

বাইকটিতে ১২ ভোল্টের শক্তিশালী এমএফ টাইপ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি সকল ইলেকট্রিক্যাল ফিচার সচল রাখতে পারে। হেড লাইট, টেইল লাইট এবং ইন্ডিকেটরগুলো এলইডি টাইপ। ওভারঅল Kawasaki Vulcan S রিভিউ অনুযায়ী কনসোল প্যানেল এবং ইলেকট্রিক ফিচার খুবই উন্নত মানের।

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki Vulcan S Pros সুবিধা

  • ভিনটেজ স্টাইলের ক্রুজার টাইপ মোটরবাইক
  • ৬৫০ সিসির পাওয়ারফুল ইঞ্জিন
  • ফুয়েল ইনজেকশন (FI) টেকনোলজি
  • ডুয়েল চ্যানেল এন্টিলক ব্রেকিং সিস্টেম (ABS)
  • এরগো-ফিট এরগোনোমিক্স
  • ডুয়েল থ্রোটল রেসপন্স এবং কম্বুশন ইফিসিয়েন্সি
  • ইকোনোমিক্যাল রাইডিং ইনডিকেটর

Kawasaki Vulcan S Cons অসুবিধা

  • খুবই ভারী
  • প্যাসেঞ্জার গ্র্যাব রেল নেই
  • মাইলেজ আরো কিছুটা বেশি হলে ভালো হতো

এক্সপার্ট অপিনিয়ন

8

Out of 10

Kawasaki Vulcan S একটি ফ্যাশনেবল ডিজাইনের দুর্দান্ত মানের ক্রুইজার টাইপ বাইক। দুর্দান্ত স্পিড, ইঞ্জিন পারফরম্যান্স, কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্স এবং গর্জিয়াস লুক সব মিলিয়ে এটি একটি অসাধারণ একটি বাইক। বাইকটির ব্রেকিং সিস্টেম খুবই নিরাপদ এবং কন্ট্রোলিং দুর্দান্ত। বাংলাদেশে কিউবিক ক্যাপাসিটি লিমিটেশনের কারণে, এই বাইকটি পাওয়া যায় না। সৌখিন বাইকার যারা এলিগেন্ট লুকিং, স্পিডি এবং কম্ফোর্টেবল রাইডিং এক্সপেরিয়েন্সের বাইক সংগ্রহে রাখতে চান, তাদের জন্য বাইকটি পারফেক্ট অপসন।

বাইক সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ভিজিট করুন বাইকস গাইড। এখানে আপনি বিভিন্ন বাইকের রিভিউ, স্পেসিফিকেশন, এবং আরো বিভিন্ন তথ্য পাবেন। দেশে নতুন বা ব্যবহৃত কাওয়াসাকি বাইকের বর্তমান বাজারদর জানতে হলে চোখ রাখুন দেশের সেরা মোটরবাইক মার্কেটপ্লেস Bikroy-এ।

The Kawasaki Vulcan S is a popular cruiser-type motorbike with an elegant design and vintage style. The handling of the bike is more like that of a sport bike, combined with modern technology it offers a great cruiser style. It is also a very powerful bike with a parallel twin motor, digital fuel injection, dual channel ABS braking, and offset rear shock suspension. Its acceleration, throttle response, and combustion efficiency are top-class.

Feature

It is a high-performing cruiser-type bike. Classy design, comfortable riding, and intense speed are the main attractions of the bike. The bike uses a powerful engine of 650 cc. From this, you can get an average mileage of around 25 km/liter and a top speed of around 170 km/hr. Its notable feature is its Ergo-Fit system, which allows riders to customize the riding position by adjusting the handlebars, footpegs, and seat to their liking.

Some of the special features of the bike include a duel–channel ABS Braking System, 8-valve Dual Overhead Camshaft Engine, Fuel Injection Technology, Dual Throttle-Valve, Ergo-Fit System, Digital Console Panel, etc. As the engine of the bike is FI type, it maintains smooth power delivery. It is installed with an adjustable offset lay-down type advanced suspension system, which can provide excellent support on mountain roads as well as off-road. All lighting systems are LED type. It can be started only by electric method.

Design

The bike is a definite outlier in the cruiser world, a great blend of sporty and classic styling at the same time. The bike’s low-slung seat and long trail, give it an elegant cruiser style. The bike’s rounded diamond shape headlights, cruiser-type handlebars, and split seats give it an attractive smart look. Its three-tone paint, badging striping, and windshield deflector give it a classy vibe. At the rear, the mudguards with tail lights, small exhaust pipes, and turning indicators will catch everyone’s eye. The bike uses a steel perimeter high-tensile, thin and lightweight chassis.

Conclusion

The bike looks quite fashionable and gorgeous looking. The bike is the perfect option for the discerning biker who wants to have an elegant-looking, speedy and comfortable riding experience bike in his collection.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Kawasaki Vulcan S Video Review


06 Dec, 2023 - Kawasaki Vulcan S একটি এলিগেন্ট ডিজাইন এবং ভিনটেজ স্টাইলের ক্রুজার টাইপ মোটরবাইক। ক্লাসি ডিজাইন, কম্ফোর্টেবল রাইডিং এবং ইন্টেন্স স্পিড বাইকটির প্রধান আকর্ষণ।

Kawasaki Vulcan S বাইক সম্পর্কে কিছু জিজ্ঞাসা –

Kawasaki Vulcan S কি ধরণের বাইক?

এটি একটি এলিগেন্ট ডিজাইন এবং ভিনটেজ স্টাইলের ক্রুজার টাইপ মোটরবাইক।

বাইকটিতে কি ধরণের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে?

লিকুইড-কুল্ড, ৪-স্ট্রোক, প্যারালাল ২-সিলিন্ডার, ডুয়েল ওভারহেড ক্যামস্যাফট এবং ৮-ভালভ ফিচার বিশিষ্ট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

বাইকটির স্টার্টিং মেথড কি?

ইলেকট্রিক।

বাইকটির ব্রেকিং সিস্টেমে কি ব্যবহার করা হয়েছে?

ডুয়েল চ্যানেল এবিএস (ABS) ব্রেকিং সিস্টেম।

বাইকটির এভারেজ মাইলেজ এবং স্পিড কত?

প্রায় ২৫ কিমি/লিটার এভারেজ মাইলেজ এবং প্রায় ১৭০ কিমি/আওয়ার টপ স্পিড।

Kawasaki Vulcan S Specifications

Model name Kawasaki Vulcan S
Type of bikeCruiser
Type of engine4-stroke Parallel Twin
Engine power (cc) 650.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power60.10 Bhp @ 7500 RPM
Max torque62.40 NM @ 6600 RPM
Start methodElectric
Number of gears6
Mileage 25 Kmpl, (Approx)
Top speed170 Kmph, (Approx)
Front suspensionø41 mm telescopic fork/130 mm
Rear suspensionOffset laydown single-shock, linkage equipped, with adjustable preload/80 mm
Front brake typeDisc Brake
Front brake diameter300 mm
Rear brake typeDisc Brake
Rear brake diameter250 mm
Braking systemN/A
Front tire size120/70-18
Rear tire size160/60-R17
Tire typetubeless
Overall length2310 mm
Overall height1090 mm
Overall weight235 kg
Wheelbase1575 mm
Overall width855 mm
Ground clearance130 mm
Fuel tank capacity14 L
Seat height705 Mm
Head lightn/a
Indicatorsled
Tail lightled
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typesplitseat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features, ,
Buy Kawasaki Vulcan Sbikroy
Kawasaki ফুল ফ্রেস 2009 for Sale

Kawasaki ফুল ফ্রেস 2009

50,000 km
MEMBER
Tk 35,000
6 days ago
Kawasaki motorbike 2021 for Sale

Kawasaki motorbike 2021

30,000 km
MEMBER
Tk 58,000
3 weeks ago
Buy Other Bikesbikroy
DAYANG AD80 2014 for Sale

DAYANG AD80 2014

2,000 km
MEMBER
Tk 20,000
59 seconds ago
Bajaj Discover . 2015 for Sale

Bajaj Discover . 2015

15,000 km
verified MEMBER
Tk 65,000
1 minute ago
Suzuki Gixxer 2017 for Sale

Suzuki Gixxer 2017

18,000 km
verified MEMBER
Tk 118,000
5 minutes ago
TVS Apache RTR 4V ফ্রেশ কন্ডিশন 2021 for Sale

TVS Apache RTR 4V ফ্রেশ কন্ডিশন 2021

22,000 km
verified MEMBER
Tk 165,000
6 minutes ago
TVS 2002 for Sale

TVS 2002

3,000 km
MEMBER
Tk 25,000
6 minutes ago
+ Post an ad on Bikroy