Kawasaki KLX 250 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

14 Jan, 2024
Kawasaki KLX 250 রিভিউ, দাম, ফিচার ও অন্যান্য

Kawasaki KLX 250 রিভিউ

কাওয়াসাকি একটি জাপানি মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি। এটি বিশ্বের অন্যতম সেরা মোটরসাইকেল ব্র্যান্ডগুলোর মধ্যে একটি। কাওয়াসাকি যুগে যুগে উপহার দিয়েছে বিভিন্ন ডিজাইনের, বিভিন্ন ক্ষমতাসম্পন্ন মোটরসাইকেল। ইজি স্টার্টিং, ফোর-স্ট্রোক লিকুইড কুল্ড ইঞ্জিন, কাওয়াসাকি কেএলএক্স ২৫০ অফ-রোড মোটরসাইকেলটি তরুণ রাইডার এবং নবীন প্রাপ্তবয়স্ক রাইডারদের জন্য উপযুক্ত। Kawasaki KLX 250 রিভিউ অনুযায়ী বাইকটির ফিচারস নিয়ে রাইডারদের তেমন কোনো অভিযোগ নেই, তবে বাইকটির প্রতি তরুন রাইডারদের ঝোঁক অনেক বেশি। কাওয়াসাকি মোটরসাইকেলের দাম জানতে ভিজিট করুন Bikroy-এ।

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Kawasaki KLX 250 রিভিউ অনুযায়ী কাওয়াসাকির এই বাইকটিতে ২৪৯ সিসি ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার, ডুয়েল ওভারহেড ক্যাম্সফ্ট (DOHC), লিকুইড কুলড ইঞ্জিন ব্যবহার করেছে, যা ৪ ভালভ বিশিষ্ট। বাইকটিতে ৭২ এমএম x ৬১.২ এমএ-এর একটি বোর এক্স স্ট্রোক অনুপাত রয়েছে যা পর্যাপ্ত পরিমাণে শক্তি এবং টর্ক প্রদান করে।

মোটরসাইকেলটির টপ স্পিড প্রায় ১৩৫ কিমি/ঘন্টা। কাওয়াসাকি কেএলএক্স ২৫০ দাম বিবেচনায় এই রেঞ্জের মধ্যে টপ স্পিড আরও ভালো করা যেতে পারতো। কাওয়াসাকি কেএলএক্স ২৫০ রিভিউ অনুযায়ী বাইকটি প্রতি লিটার জ্বালানিতে এটি ১৫ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। কাওয়াসাকি কেএলএক্স ২৫০ দাম বিবেচনায় এই মাইলেজ নিয়ে বাইকারদের কিছুটা অসুস্তুষ্টি আছে। বাইকটির স্টার্টিং মেথড হিসেবে আছে কিক ও ইলেক্ট্রিক উভয় মেথডই এবং ট্রান্সমিশনটি ৬-স্পিড গিয়ার সম্বলিত। এছাড়াও বাইকটিতে ক্লাচ হিসেবে ম্যানুয়াল ওয়েট-মাল্টিপ্লেট টাইপ ক্লাচ সিস্টেম ব্যবহার করা হয়েছে।

বডি ডিজাইন

কাওয়াসাকি কেএলএক্স ২৫০ ফিচার এর মধ্যে বাইকটির বডি ডাইমেনশন বেশ স্ট্যান্ডার্ড ও কম্ফোর্টেবল। বাইকটির টোটাল দৈর্ঘ্য ২২০০ মিমি, প্রস্থ ৮২০ মিমি, এবং উচ্চতা ১২০৪ মিমি। বাইকটিতে ১৪৩০ মিমি হুইলবেস রয়েছে, যা কর্ণার্রিং-এর সময় বাইকটিকে স্ট্যাবল রাখে। তাছাড়া, এটির ন্যূনতম ২৮৫ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে। পাশাপাশি, বাইকটিতে ৭.৫-লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক লাগানো হয়েছে, Kawasaki KLX 250 রিভিউ অনুযায়ী বাইকটি লং রাইডিং-এ ভালো পরিমাণ মাইলেজ দিতে পারে না। বাইকটির ওজন প্রায় ১৩৮ কেজি ও এর সিটের উচ্চতা ৮৮৯ মিমি। 

ব্রেক ও সাসপেনশন

কাওয়াসাকি কেএলএক্স ২৫০ রিভিউ অনুযায়ী বাইকটিতে সম্পূর্ণ আপডেটেড সাসপেনশন এবং ব্রেকিং সিস্টেম যুক্ত করা হয়েছে। সামনে Telescopic Fork সাসপেনশন যুক্ত করা হয়েছে এবং পিছনে রয়েছে Uni-Trak® Swingarm সাসপেনশন। বাইকটিতে ডাবল ডিস্ক ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। কাওয়াসাকি কেএলএক্স ২৫০ রিভিউ অনুযায়ী এটির সামনে সিঙ্গেল ডিস্ক ব্রেক এবং পিছনে ডিস্ক ব্রেক যুক্ত করা হয়েছে। চ্যাসিস টাইপ হিসেবে আছে Tubular, Semi-Double-Cradle। 

টায়ার ও হুইল

Kawasaki KLX 250 রিভিউ থেকে জানা যায়, চাকায় টিউবলেস-টাইপ টায়ার লাগানো আছে ও হুইল টাইপ হিসেবে আছে স্পোক হুইল। বাইকটির সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ৩.০০-২১ ৫১পি এবং ৪.৬০-১৮ ৬৩পি সাইজের টায়ার রয়েছে। কাওয়াসাকি কেএলএক্স ২৫০ দাম ও সাইজ অনুযায়ী, সামনের ও পিছনের টায়ারগুলো খুব ভালো বলা যায়, ভালো পারফর্ম করতে যথেষ্ট।

ইলেক্ট্রিক ফিচার

কাওয়াসাকি কেএলএক্স ২৫০ একটা অফ-রোড বাইক। কাওয়াসাকি কেএলএক্স ২৫০ রিভিউ অনুযায়ী কাওয়াসাকি কেএলএক্স ২৫০ ফিচার-এর মধ্যে ভালো মানের ইন্ডিকেটর সংযুক্ত রয়েছে। এছাড়াও কাওয়াসাকি কেএলএক্স ২৫০ ফিচার-গুলোর মাঝে আরও রয়েছে পাইপ হ্যান্ডেল বার। কাওয়াসাকি কেএলএক্স ২৫০ দাম অনুযায়ী ভালো মানের ফিচারস ব্যবহার করাই কাম্য। এছাড়াও বাইকটির স্পিডোমিটার, ওডোমিটার ও আরপিএম মিটার সম্পূর্ণ ডিজিটালাইজড। Kawasaki KLX 250 রিভিউ অনুযায়ী ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ইলেক্ট্রিক ফিচারে বাইকাররা খুবই সন্তুষ্ট। বাইকটিতে ১২ ভোল্ট ব্যাটারি এমএফ (Mf) ব্যবহার করা হয়েছে। Kawasaki KLX 250 রিভিউ থেকে জানা যায়, বাইকটির সিট টাইপ সিঙ্গেল সিট

পরিশেষে

কাওয়াসাকি-র হাই সিসি বাইকগুলো যেমন ৪০০ সিসি, ৯০০ সিসি, ১০০০ সিসি বাইকগুলো নিয়ে অনেক তরুণই নতুন নতুন স্বপ্ন দেখছে, তবে কাওয়াসাকি কেএলএক্স ২৫০ এখনো বেশ জনপ্রিয়। কিছু ফিচারস এর পরিবর্তন আনা গেলে বাইকটি অনেক হাই সিসি বাইককেও প্রতিযোগিতায় পিছিয়ে দিবে। কাওয়াসাকির অন্যান্য বাইকের রিভিউ জানতে পড়ুন – কাওয়াসাকি বাইক রিভিউ

Bikroy এর বিগত ৩ মাসের লিস্টিং থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবহৃত used Kawasaki Other Model 2023 এর দাম BDT 14,999.

Kawasaki KLX 250 Pros সুবিধা

  • কমফোর্টেবল রাইডিং পজিশন
  • ইজি কন্ট্রোলিং
  • স্মুথ শিফটিং গিয়ারবক্স
  • স্টাইলিশ লুক ও ডিজাইন
  • শক্তিশালী ইঞ্জিন
  • পাওয়ারফুল ব্যাটারি
  • ভালো ব্রেকিং সিস্টেম
  • ভালো সাইজের টায়ার
  • ফ্রন্ট ও রিয়ার সাসপেনশন

Kawasaki KLX 250 Cons অসুবিধা

  • মেইনটেন্যান্স খরচ বেশি
  • শর্ট বাইক রাইডারদের জন্য উপযুক্ত নয়
  • ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি
  • মাইলেজ কম
  • হ্যান্ডেলবারটা খুবই নিচু

এক্সপার্ট অপিনিয়ন

8.5

Out of 10

Kawasaki KLX 250 রিভিউ অনুযায়ী বাইকটির ইঞ্জিন ও ব্রেকিং সিস্টেম নিয়ে বাইকাররা বেশ সন্তুষ্ট। তবে এবিএস-এর ব্যবহার করা হলে রাইডাররা আরও মুগ্ধ হতো। Kawasaki KLX 250, স্টাইলিশ অফ-রোড বাইক লাভারসদের টার্গেট করে তৈরি করা হয়েছে। বাইকটি অনেক বাইকারদের আকৃষ্ট করবে যারা একটি স্পোর্টি লুকের বাইক খুঁজছেন।

Kawasaki KLX 250 Review

Kawasaki is a Japanese motorcycle manufacturing company. It is one of the best motorcycle brands in the world. Over the years, Kawasaki has offered motorcycles with different designs and capacities. With an easy starting, four-stroke liquid cooled engine, the Kawasaki KLX 250 off-road motorcycle is perfect for young riders and young adult riders.

Engine and transmission

According to Kawasaki KLX 250 review this bike from Suzuki uses a 249 cc 4-stroke, single cylinder, Dual Overhead Camshaft (DOHC), liquid cooled engine with 4 valves. The bike has a bore x stroke ratio of 72mm x 61.2mm which provides ample power and torque. The top speed of the motorcycle is around 135 km/h.

Body design

Among the Kawasaki KLX 250 features, the body dimensions of the bike are quite standard and comfortable. The total length of the bike is 2200 mm, width is 820 mm, and height is 1204 mm. The bike has a 1430 mm wheelbase, which keeps the bike stable during cornering. Moreover, it has a minimum ground clearance of 285 mm. Also, the bike is fitted with a 7.5-litre capacity fuel tank.

Brakes and suspension

According to the Kawasaki KLX 250 review, the bike gets a completely updated suspension and braking system. Telescopic fork suspension is added to the front and Uni-Trak® Swingarm suspension to the rear. The bike uses a double disc braking system. According to the Kawasaki KLX 250 review it gets a single disc brake at front and disc brake at rear. The chassis type is Tubular, Semi-Double-Cradle.

Tires and wheels

According to the Kawasaki KLX 250 review, the wheels are fitted with tubeless-type tires and the wheel type is spoke wheels. The bike has 3.00-21 51p and 4.60-18 63p size tires on the front and rear wheels respectively.

Electric features

Kawasaki KLX 250 is an off-road bike. Kawasaki KLX 250 features include good quality indicators. Also among the Kawasaki KLX 250 features are pipe handle bars. Also the bike’s speedometer, odometer and rpm metre are fully digitalized.

Finally

Many youngsters are dreaming about Kawasaki’s high cc bikes like 400 cc, 900 cc, 1000 cc bikes, but Kawasaki KLX 250 is still very popular. If some features are changed, the bike will lag many high cc bikes in the competition.

As per the Bikroy's 3 months price data, the avg. price of used Kawasaki Other Model 2023 is BDT 14,999.

Positive things Advantages

  • Comfortable riding position
  • Easy controlling
  • Smooth shifting gearbox
  • Stylish look and design
  • Powerful engine
  • Powerful battery
  • Good braking system
  • Good size tires
  • Front and rear suspension

Negative things Disadvantages

  • Maintenance cost is high
  • Not suitable for short bike riders
  • Fuel tank capacity
  • Low mileage
  • The handlebar is too low

Kawasaki KLX 250 Video Review


14 Jan, 2024 - কাওয়াসাকি-র যেই বাইকগুলো জনপ্রিয়তার শীর্ষে আছে, তার মধ্যে অন্যতম কাওয়াসাকি কেএলএক্স ২৫০। চলুন জেনে নেই কাওয়াসাকি কেএলএক্স ২৫০ মোটরসাইকেলের একটা ওভারভিউ - রিভিউ, দাম ও ফিচারস।

Kawasaki KLX 250 নিয়ে বাইকারদের সচরাচর কিছু প্রশ্ন

Kawasaki KLX 250 - এর কম্প্রেশন রেশিও কত?

১১.০ঃ১

Kawasaki KLX 250 - এর ফুয়েল সাপ্লাই কি ধরণের?

DFI® with 34mm throttle body।

Kawasaki KLX 250 - এর মাইলেজ কত?

প্রায় ১৫ কিমি/লিটার।

Kawasaki KLX 250 - এর ব্রেকিং সিস্টেম কি?

ডাবল ডিস্ক।

Kawasaki KLX 250 - এ কোন ধরণের কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে?

লিকুইড কুলড।

Kawasaki KLX 250 Specifications

Model name Kawasaki KLX 250
Type of bikeOff Road
Type of engine4-stroke, 1-cylinder, DOHC, 4-valves, liquid-coole
Engine power (cc) 250.0cc
Engine coolingLiquid Cooled
Max. Horse power0 Bhp @ 0 RPM
Max torque0 NM @ 0 RPM
Start methodKick & Electric
Number of gears6
Mileage 15 Kmpl, (Approx)
Top speed135 Kmph, (Approx)
Front suspensionTelescopic fork
Rear suspensionUni-Trak® swingarm
Front brake typeSingle Disc
Front brake diameterN/A
Rear brake typeDisc Brake
Rear brake diameterN/A
Braking systemDouble Disc
Front tire size3.00-21 51P
Rear tire size4.60-18 63P
Tire typetubeless
Overall length2200 mm
Overall height1204 mm
Overall weight138 Kg
Wheelbase1430 mm
Overall width820 mm
Ground clearance285 mm
Fuel tank capacity7.5 Liters
Seat height889 Mm
Head lightn/a
IndicatorsInfo-Not-Available
Tail lightInfo-Not-Available
SpeedometerDigital
RPM meterDigital
Odometerdigital
Seat typeSingle Seat
Engine kill switchInf
Body colorsN/A
Distributor/dealerN/A
Features,
Buy Kawasaki Bikesbikroy
Kawasaki motorbike 2021 for Sale

Kawasaki motorbike 2021

30,000 km
MEMBER
Tk 58,000
2 weeks ago
Buy Other Bikesbikroy
TVS Metro , 2015 for Sale

TVS Metro , 2015

34,099 km
verified MEMBER
Tk 49,000
6 minutes ago
TVS Metro Plus . 2018 for Sale

TVS Metro Plus . 2018

36,000 km
MEMBER
Tk 62,000
44 minutes ago
Hero Thriller . 2021 for Sale

Hero Thriller . 2021

41,000 km
MEMBER
Tk 122,000
2 days ago
Bajaj Pulsar 150 Red 2010 for Sale

Bajaj Pulsar 150 Red 2010

10,000 km
MEMBER
Tk 55,000
48 minutes ago
Scooter for sale 2010 for Sale

Scooter for sale 2010

10,000 km
MEMBER
Tk 30,000
48 minutes ago
+ Post an ad on Bikroy